শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
এক দফা দাবিতে নার্সদের পতাকা মিছিল স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ বিসিক মুদ্রণ শিল্পনগরী স্থাপন প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে বিজিবি সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ জয়ী দলকে যুব ও ক্রীড়া উপদেষ্টার ফুলেল শুভেচ্ছা বাড়ছে পদ্মার পানি, বন্যার আতঙ্ক রাজশাহীতে টেক্সটাইল করপোরেশন পরিদর্শন করলেন বস্ত্র ও পাট উপদেষ্টা দূষণ নিয়ন্ত্রণে সহযোগিতা বৃদ্ধি করবে বিশ্বব্যাংক : পরিবেশ উপদেষ্টা “যুব ও ক্রীড়া উপদেষ্টার ঝটিকা সফর” স্বচ্ছতা নিয়ে কাজ করার আহ্বান উপদেষ্টা এম সাখাওয়াতের

দাবি মানলে তবেই যুদ্ধ বন্ধ হবে বার্তা রুশ প্রেসিডেন্টের

ডেস্ক নিউজ ।।

ইউক্রেনে স্থানীয় বাসিন্দাদের উদ্ধারে মাত্র ৯ ঘণ্টার জন্য ক্ষেপণাস্ত্র হামলা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রুশ সেনাবাহিনী। রবিবার এই সিদ্ধান্ত জানানোর পরেও ইউক্রেনকে আবার হুঁশিয়ারি দিয়ে রাখলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি জানালেন, ইউক্রেনে সামরিক অভিযান তখনই বন্ধ হবে, যখন তাদের সমস্ত শর্ত পূরণ হবে।

তিনি জানান, ক্রেমলিনের দাবি পূরণ হোক, তবে কিয়েভ আক্রমণ বন্ধের ব্যাপারে ভাবনা-চিন্তা হবে। রবিবার তুরস্কের প্রেসিডেন্ট এরদোগানের টেলিফোন বার্তায় রুশ প্রেসিডেন্ট জানান, ইউক্রেনের পক্ষ থেকে আলোচনার লক্ষ্য আরও গঠনমূলক হওয়া উচিত। সংবাদ সংস্থা সূত্রে খবর, পুতিন আরও বলেন, পরিকল্পনা অনুযায়ীই ইউক্রেনে ‘বিশেষ অপারেশন’ চালাচ্ছে রাশিয়া।

রাশিয়া জোর দিয়ে বলেছে, আক্রমণ নির্দিষ্ট পরিকল্পনা ও সময়সূচি অনুযায়ী পরিচালিত হচ্ছে। যদিও পশ্চিমা প্রতিরক্ষা বিশ্লেষকরা বলেন, প্রত্যাশা অনুযায়ী সামরিক অভিযান চালাতে ব্যর্থ হয়েছে রুশ সেনারা।

ক্রেমলিন জানায়, যুদ্ধ ঠেকাতে ইউক্রেনকে আরও গঠনমূলক আলোচনায় অংশ নিতে বলেছেন ভ্লাদিমির পুতিন।

এরদোগানের কার্যালয় জানিয়েছে, চলমান যুদ্ধ থামাতে আলোচনায় রাশিয়ার কাছে আবেদন জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট। যুদ্ধ বন্ধ করে শান্তি চুক্তি করার বিষয়টিও তুলে ধরেছেন তিনি। একই সঙ্গে ইউক্রেনে ‘মানবিক করিডর’ দেওয়ার জন্যও অনুরোধ করেছেন।

এর আগে শনিবার তুরস্কের মুখপাত্র ইব্রাহিম কালিন জানান, মস্কো বা কিয়েভের সঙ্গে সম্পর্ক ত্যাগ করতে পারে না তুরস্ক। তাই অবিলম্বে এই যুদ্ধ বন্ধ থামাতে চায় ইস্তাবুল। এ জন্যই রুশ প্রেসিডেন্টের সঙ্গে কথা বলার আগ্রহ দেখিয়েছেন এরদোগান।

যদিও এই যুদ্ধ এখনই থামছে না বলে জানিয়েছেন যুক্তরাজ্যের উপ-প্রধানমন্ত্রী ডোমিনিক রাব। তিনি বলেন, ইউক্রেনের যুদ্ধ বছর না হলেও অন্তত কয়েক মাস ধরে চলবে বলে জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com